বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

শিরোনাম :
সাপ্তাহিক সাহসী সময়ের ২৬তম বর্ষে পদার্পনে সকলকে প্রাণঢালা শুভেচ্ছা বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন ৫৩তম মহান বিজয় দিবস আজ নিপাহ ভাইরাস প্রতিরোধে খেজুরের কাঁচা রস পান না করার জন্য আহবান স্বাস্থ্য অধিদপ্তরের বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি রাজবাড়ীতে হারানো ৩৫টি মোবাইল উদ্ধার করে মালিকদের কাছে হস্তান্তর করল পুলিশ রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আক্রান্ত ২৫ জন হাসপাতালে ভর্তি কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মাদ্রাসা থেকে দাখিল-আলিম পরীক্ষার কেন্দ্র স্থানান্তরে ১১টি মাদ্রাসার শিক্ষা কার্যক্রম অনিশ্চয়তার পথে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলায় ভ্যান উল্টে গভীর গর্তে পড়ে মসলা বিক্রেতা নিহত রাজবাড়ীতে সাহিত্যে বঙ্গবন্ধু শীর্ষক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ডিজিটাল যোগাযোগ ভারত-বাংলাদেশ অংশীদারিত্বের উদীয়মান ক্ষেত্র ঃ ভার্মা
রাজবাড়ীতে বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে

রাজবাড়ীতে বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীতে বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গতকাল ১৬ই আগস্ট রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফকীর আব্দুল জব্বার(৭৩) এবং সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সিনিয়র নেতা এডঃ এম.এ খালেক(৬৪) করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম জানান, তারা দুইজন গত ১৩ই আগস্ট জেলা সদর হাসপাতালে নমুনা জমা দিয়েছিলেন। গতকাল ১৬ই আগস্ট তাদের দু’জনের রিপোর্টই ‘পজিটিভ’ এসেছে।
ফকীর আব্দুল জব্বারের ছেলে ফকীর রুমন এবং এডঃ এম.এ খালেকের ছেলে এম.এ খালেদ পাভেল জানান, উপসর্গ থাকায় গত ১৩ই আগস্ট তারা রাজবাড়ী সদর হাসপাতালে করোনা নমুনা দেন। গত ১৬ই আগস্ট তাদের দু’জনের রিপোর্টই ‘পজিটিভ’ এসেছে। চিকিৎসকদের পরামর্শে বর্তমানে তারা দু’জনেই হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ্যতার জন্য তাদের পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া কামনা করা হয়েছে। এ ছাড়াও জেলা বিএনপির নেতা গোলাম কাশেম ও স্বেচ্ছাসেবক দলের নেতা কাওছার মাহমুদসহ বিভিন্ন বয়সী শিশুসহ নারী ও পুরুষ করোনা পজেটিভ হয়েছেন।
উল্লেখ্য, রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২হাজার ছাড়িয়ে গেছে। সর্বশেষ প্রাপ্ত নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী গত ১৬ই আগস্ট আরও ৯৩ জনসহ এ পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২হাজার ১৪ জনে। এ পর্যন্ত রাজবাড়ী জেলা থেকে মোট ৮ হাজার ১৫২ জনের নমুনা পরীক্ষা করার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। তার মধ্যে ৮ হাজার ৯০ জনের রিপোর্ট এসে পৌঁছেছে এবং ৬২ জনের রিপোর্ট পেন্ডিং রয়েছে। আক্রান্তদের মধ্যে ১ হাজার ৭৮ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন এবং ১৮ জন মারা গেছেন। এছাড়া ৩৩ জন হাসপাতালে ভর্তি এবং ৮৮৪ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।
উল্লেখ্য, রাজবাড়ীতে বর্তমান ও সাবেক জনপ্রতিনিধিদের মধ্যে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৩৩৪ এর সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা(৫০) করোনা ভাইরাসে(কোভিড-১৯) আক্রান্ত হন। গত ২৮শে জুলাই এমপি সালমা চৌধুরী রাজবাড়ী সদর হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা প্রদান করেন। ঈদের পরদিন গত ২রা আগস্ট ঢাকা থেকে সেই নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। গত ৩রা আগস্ট ভোরে তাকে রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিট ভর্তি করা হলে অবস্থার অবনতি ঘটায় দুপুরে তাকে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে ঢাকায় নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
গত ৬ই আগস্ট সকাল ৭টায় করোনায় আক্রান্ত হয়ে রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা হাসান ইমাম চৌধুরী ওরফে দুলাল চৌধুরী(৭৮) ফরিদপুর মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইনা ইলাইহি রাজিউন)। গত ২৬শে জুলাই ওই হাসপাতালে তার নমুনা পরীক্ষা করা হলে করোনা শনাক্ত হয়।
এরআগে গত ১৮ই জুলাই করোনায় আক্রান্ত হন রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম। তিনি ঢাকার ইউনাইটেড হাসপাতালে নমুনা জমা দেয়ার পর রিপোর্ট পজিটিভ আসে। এরপর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা গ্রহণ করে তিনি বর্তমানে সুস্থ্য।
এ ছাড়াও রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউপির চেয়ারম্যান মোঃ রেজাউল করিম লাল, পাংশা উপজেলার সরিষা ইউপির চেয়ারম্যান মোঃ আজমল আল বাহার, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস এবং রাজবাড়ী পৌরসভার কাউন্সিলর এএফএম শাহজাহান করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved  2022 sahasisamoy
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!